বাংলা
- রিয়াজ মোর্শেদ ০৭-০৫-২০২৪

এস. এম. এস. এ কারো সাথে লিখিনা'ত বাংলিশ
লিখবো'কি ঠিকমত পারিনা যে ইংলিশ।

বাংলাটা পারি আমি ভালো আর খারাপে
ইংলিশ ওরে বাবা! ভয়ে উঠি যে কেঁপে।

বাংলাটা কোন মতে লিখি আমি আর কি;
ইংলিশ না পারলে আসে যায় কার কি?

বাংলা ছাড়া অন্য কোন ভাষা আমি জানিনা;
জানবো কি আর কোন ভাষা'ইতো মানিনা।

বাংলা আমার মাতৃভাষা বাংলা আমার সব,
এই ভাষাতে কথা বলি, করি কলোরব।

বাংলাতে দেখি স্বপ্ন, বাংলাতে করি পণ,
বাংলা ছাড়া অন্য কোথাও হয় না যেন মরণ।

০২-০৮-২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।